খবরের বিস্তারিত...

FB_IMG_1634270074489

পুলিশের গুলিতে শান্তিপ্রিয় মুসলিম হত্যায় প্রশাসন দায় এড়াতে পারে না–আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্

আক্টো. 15, 2021 বিবৃতি

চাঁদপুরের হাজীগঞ্জে বুধবার রাতে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি ও নিহত মুসলিমদের রুহের মাগফিরাত কামনা এবং আহতদের সুস্থতা কামনা করে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী এক বিবৃতিতে বলেন, পুলিশের গুলিতে মুসলিম হত্যায় প্রশাসন দায় এড়াতে পারে না। ওইদিন কী এমন দৃশ্যমান ঘটনা ঘটেছে যে পুলিশ গুলি চালাতে হয়েছে। টিয়ারশেল, ফাঁকা আওয়াজ বা রাবার বুলেট ছুঁড়লে হয়তো এমন নৃশংস দৃশ্য হাজীগঞ্জের মাটিতে হতে পারতো না।

তিনি আরও বলেন, জেলার মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উপজেলা হিসেবে মানুষ হাজীগঞ্জকে চিনে। যেখানে জেলার মধ্যে সবচেয়ে বেশি পূজা মন্ডপ হাজীগঞ্জ উপজেলায়। তথাপী মুসলিমদের শান্তির বার্তা অমুসলিমগণ সম্প্রীতির বন্ধনে মেনে নিয়েছে। কুমিল্লার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক ও ধর্মীয় উস্কাণীর নামান্তর। ওই বিষয়ে একজন মুসলিম হিসেবে সকলেরই প্রতিবাদ করা ও বাক স্বাধীনতা রয়েছে। কিন্তু সেই বাক স্বাধীনতা হরণ করে সাধারণ মুসলমানদেরকে নির্বিচারে হত্যার জন্য পুলিশ কোনভাবেই দায় এড়াতে পারে না।

ক্ষমতাসীণ দল ও সর্বোচ্চ প্রশাসনের বৈঠককে স্বাগত জানিয়ে তিনি বলেন, সাংগঠনিক অদক্ষতা ও দলের একাধিপত্যে যেনো প্রশাসন সুযোগ না নেয়। সে বিষয়ে ক্ষমতাসীণ দলকে নজর রাখতে হবে।

দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবী করে তিনি বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে সত্যতা প্রমানের পর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না করলে বাংলাদেশের আপামর মুসলমান ক্ষমতাসীণ দলের প্রতি আস্থা হারিয়ে ফেলবে। যা ভবিষ্যতের জন্য সুখকর নয়।

Comments

comments

Related Post