খবরের বিস্তারিত...

FB_IMG_1634217214091

কুমিল্লার পূজামণ্ডপে কোরআন অবমাননার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলের একাংশ

আক্টো. 14, 2021 সাংগঠনিক খবর

কোরআন অবমাননার মত গর্হিত কর্মকাণ্ড দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দিবে—-চট্টগ্রাম জেলা ইসলামিক ফ্রন্ট ও ইসলামী ছাত্রসেনার যৌথ বিক্ষোভ মিছিল পূর্ব জমায়েতে-এস এম সিরাজ উদ্দিন তৈয়বী।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব আলহাজ্ব এস এম সিরাজ উদ্দিন তৈয়বী বলেছেন- কুমিল্লার পূজা মণ্ডপে পবিত্র কোরআনকে দেবীর পদতলে রেখে যে, জঘন্য ধৃষ্টতা প্রদর্শন করা হয়েছে তা কেবলই দূঃখজনক নয় বরং গ্লানিকরও বটে। এ দূঃখজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন- ধর্ম থেকেই মানুষ শিষ্টাচার রপ্ত করে। পূজা-অর্চনা, আরাধনা-প্রার্থনা, স্মরণ-তর্পন থেকে নৈতিকতা-সহনশীলতা অর্জন করে। কিন্তু এ কি ধর্মাচার! যেখানে অন্য ধর্মের প্রতি প্রকাশ্য দিবালোকে এহেন নেতিবাচক দৃষ্টিভঙ্গির বহিঃপ্রকাশ ঘটায়? এরকম বিভৎস ঘটনা দেশের সাম্প্রদায়িক অবস্থানকে অস্থির-অস্থিতিশীল করে তুলবে। নৈরাজ্য-হানাহানির দিকে নিপতিত হতে পারে দেশ ও জাতি। স ম হামেদ হোসাইন বলেছেন- কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে পূজামণ্ডপসহ বিভিন্ন জায়গায় সংঘটিত হামলা ভাংচুর এর ঘটনা খুবই দূঃখজনক। ইসলাম কস্মিনকালেও এসব সমর্থন করে না। অস্বীকার করার কোন অবকাশ নেই যে, বিশ্ব পরিমণ্ডলে ধর্ম হিসেবে ইসলামই একমাত্র অসাম্প্রদায়িক ও প্রগতিশীলতার দৃষ্টান্ত স্থাপনে সক্ষমতা অর্জন করেছে। ইসলামের কালজয়ী আদর্শই একমাত্র মানবতার মুক্তির গ্যারান্টি নিশ্চিত করতে পারে।
এইচ এম মুজিবুল হক শাকুর বলেছেন- বিশ্বের ২য় বৃহত্তম মুসলিম রাষ্ট্র খ্যাত এদেশে এ ন্যাক্কারজনক ঘটনায় মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। অতএব, অবিলম্বে দেশের চিরায়ত সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী এসব ষড়যন্ত্রকারীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য তিনি সরকারের নিকট জোর দাবী জানান। এছাড়াও তিনি এ সুযোগে কোন মহল যাতে কোনরকম অপরাজনীতির সুযোগ না পায়, তজ্জন্য দেশবাসীকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের জন্যও অনুরোধ জানিয়েছেন।
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ জেলার উদ্যোগে অদ্য ১৪ অক্টোবর ‘২১ বৃহস্পতিবার বিকেল ৫টায় জমিয়তুল ফালাহ মসজিদ চত্বরে ইসলামিক ফ্রন্ট বংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম জেলার উদ্যোগে কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআনের অবমাননার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব জমায়েতে বক্তারা এসব কথা বলেন। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শাকুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব আলহাজ্ব এস এম সিরাজ উদ্দিন তৈয়বী। আলহাজ্ব মাওলানা এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম এর পরিচালনায় অনুষ্ঠিত জমায়েতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি স ম হামেদ হোসাইন। রাশেদুল ইসলাম রাশেদ, অধ্যক্ষ এম ইব্রাহীম আখতারী, স ম শহিদুল হক ফারুকী, এম মহিউল আলম চৌধুরী, আলহাজ্ব মাওলানা ওয়াহেদ মুরাদ, স ম শওকত আজিজ, লায়ন মোহাম্মদ এমরান, একেএমবি আবুধাবি শাখার সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ রেজাউল করিম, আহামেদ রেজা, আলহাজ্ব মাসুদ করিম চৌধুরী, কাজী আলাউদ্দীন, অধ্যক্ষ শাহজাহান, মাওলানা মুহাম্মদ ইদ্রিস, এস এম আবু ছাদেক ছিটু, আহমদ রেজা, মিসবাহুল ইসলাম, তৌহিদ মুরাদ সুমন, ইশতাকুর আনোয়ার রাহিব, রাসেদুল ইসলাম, তারেকুল ইসলাম তানিম, মোহাম্মদ বোরহান উদ্দীন, জেসানউল্লাহ পিয়াল প্রমূখ। পরিশেষে একটি বিক্ষোভ মিছিল জমিয়তুল ফালাহ থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পূনরায় জমিয়তুল ফালাহ এসে শেষ হয়।

Comments

comments

Related Post