খবরের বিস্তারিত...

received_1266257290205764

জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফ্রন্ট ঢাকা নগর’র উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা সম্পন্ন

আগস্ট 15, 2021 সাংগঠনিক খবর

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে স্বপরিবারে শাহাদাৎ বরণের ৪৬তম বর্ষে জাতীয় শোক দিবসে শোক ও শ্রদ্ধায় স্মরণ।

বঙ্গবন্ধু কোন দল বা মতের নয়, তিনি সকলের নেতা তাই তিনি বলেছিলেন- আমি মানুষ আমি মুসলমান আমি বাঙালি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোন দেশের সীমাবদ্ধতার মধ্যে আবদ্ধ নন, তিনি সারা বিশ্বের। বঙ্গবন্ধু না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতামনা। বঙ্গবন্ধু না হলে স্বাধীনতার স্বাদ ভোগ করা আমাদের পক্ষে সম্ভব হতোনা। পাকিস্তানি হানাদার বাহিনী যখন অত্যাচারের স্টিম রোলার চালাচ্ছিলেন, নিরস্ত্র বাঙ্গালির উপর সশস্ত্র হামলা করছিলেন তখন বঙ্গবন্ধুই বজ্রকন্ঠে স্বাধীনতার ডাক দিয়ে বলেছিলেন- “তোমাদের যা কিছু আছে তাই নিয়ে ঝাঁপিয়ে পড়ো, শত্রুর মোকাবেলা করো”। তাঁর সেই বজ্রকঠিন ডাকে বাঙ্গালীরা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছেন ও লাল সবুজের পতাকা ছিনিয়ে এনেছেন। আজ জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর স্বপরিবারে শাহাদাৎ বরণের ৪৬তম বর্ষে আমরা তাঁকে ও পরিবারের সকল শহীদদের শোক ও শ্রদ্ধায় স্মরণ করছি।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগরের উদ্যোগে আজ ১৫ আগস্ট’২১ বিকাল ৫.৩০ মি. জাতীয় শোক দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর মাননীয় চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী উপরোক্ত আলোচনা করেন। তিনি বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশে ফেরত এনে ফাঁসির রায় কার্যকরের দাবী জানান।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগর সভাপতি খাজা আরিফুর রহমান তাহেরী মা.জি.আ. সভাপতিত্বে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর সম্মানিত মহাসচিব শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর মা.জি.আ.। তিনি বলেন- বঙ্গবন্ধুর নীতি আদর্শ ছিল সব সময় নিপীড়িত মানুষের পক্ষে। বঙ্গবন্ধু সব সময় বলতেন-“দেশ আজ দু’ভাগে বিভক্ত শোষক আর শোষিত” আমি শোষিতের পক্ষে। এভাবে সব সময় অসহায় মানুষের পাশে থেকে তিনি নেতৃত্ব দিয়েছেন এবং মুক্তিকামী মানুষের পাশে থেকে মুক্তির জয়গান গেয়েছেন। বঙ্গবন্ধুর মতো নেতার জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হতে পেরেছি। যে পাকিস্তানি বাহিনী মায়ের ভাষা বাংলায় কথা বলতে দেয়নি তাঁদের মুখে চপেটাঘাত ঘরে মাতৃভাষাকে উদ্ধার করেছেন।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম রিজভীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর সিনিয়র ভাইস চেয়ারম্যান এডভোকেট আবু নাসের তালুকদার ও বিশেষ বক্তা হিসেবে আলোচনায় অংশ নেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব আল্লামা মোশাররফ হোসেন হেলালী সাহেব।

পুরো অনুষ্ঠানে টেকনিক্যাল সাপোর্ট দিয়ে আলোচনা সভাকে প্রাণবন্ত রাখেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক এডভোকেট শাহীদুল আলম রিজভী।

আলোচনা শেষে বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, শেখ রেহানা, বঙ্গবন্ধু তনয় সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুল সহ পরিবারের সকলের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে মুনাজাত করা হয়।

Comments

comments

Related Post