খবরের বিস্তারিত...

FB_IMG_1613882614562

ভাষা শহীদগণের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল সম্পন্ন

ফেব্রু. 21, 2021 সাংগঠনিক খবর

আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে সর্বত্র বাংলা ব্যবহারের নির্দেশনা দেয়া হোক- অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর।

ভাষা মহান আল্লাহর দান, আল্লাহ প্রদত্ত মুখের ভাষা ব্যবহারে আমাদের সচেতন হওয়া জরুরী। এই ভাষা প্রতিষ্ঠার জন্য আমাদের প্রাণ দিতে হয়েছে। বহু চরাই উৎরাই পেরিয়ে, অনেক আন্দোলন সংগ্রাম করে বাংলা আজ আন্তর্জাতিক মাতৃভাষায় রূপ লাভ করেছে। এই ভাষার প্রতি আমাদের শ্রদ্ধা ও আন্তরিক ভালোবাসা পোষণ করা জরূরী। প্রাণ ছাড়া প্রাণীর যেমন গুরুত্ব নেই, তেমনি ভাষা বিহীন কোন জাতিরও গুরুত্ব নেই। যে জাতির ভাষা যত সমৃদ্ধ সে জাতি তত উন্নত।

২১ ফেব্রুয়ারী’২১ সকাল ৮.০০ মি. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর উপরোক্ত আলোচনা করেন।
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগর এর সভাপতি খাজা আরিফুর রহমান তাহেরী সাহেবের সভাপতিত্বে পল্টনস্থ দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর এর সহ দপ্তর সম্পাদক এম এম নাঈম উদ্দীন এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- আল্লামা মোশাররফ হোসেন হেলালী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এডভোকেট জাহাঙ্গীর আলম রিজভী, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- এডভোকেট শাহীদুল আলম রিজভী। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম মঈনুদ্দিন চৌধুরী হালিম, ইসলামী ছাত্রসেনার সভাপতি এবিএম আরাফাত মোল্লা, সেক্রেটারি শেখ ফরিদ মজুমদার, এম আব্দুল মতিন, মাওলানা ইলিয়াস কাদেরী, মুন্সিগঞ্জের আমজাদ হোসেন, রূপগঞ্জের মোঃ জহির উদ্দীন, মোঃ রুবেল মিয়া সহ প্রমূখ।

বক্তারা বলেন- বাংলা ভাষার জন্য, মাতৃভাষাকে প্রতিষ্ঠার জন্য রক্ত দেয়া, প্রাণ দেয়া বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা। একমাত্র বাঙ্গালী জাতি তা করে দেখিয়েছেন বলেই আমরা স্বাধীনভাবে মায়ের ভাষায় কথা বলতে পারছি। এ ভাষার চর্চা সর্বত্র করতে হবে। অফিস আদালত সর্বত্র বাংলার শুদ্ধ ব্যবহার নিশ্চিত করতে হব।

 

Comments

comments

Related Post