খবরের বিস্তারিত...

FB_IMG_1599227325584

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র উদ্যোগে চট্টগ্রামের আনোয়ারায় ত্রাণ সামগ্রী বিতরণ

সেপ্টে. 04, 2020 সাংগঠনিক খবর

নদীভাঙ্গনে বিপর্যস্ত ও জোয়ারের পানিতে প্রতিনিয়ত ভেসে থাকা মানুষ অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করে। বঙ্গোপসাগরের তীরবর্তী সাঙ্গু নদীর মোহনায় বসবাসকারী প্রায় ৪-৫ টি গ্রামের মানুষ প্রতিনিয়ত জোয়ারের পানিতে ভাসে, কিন্তু দেখার কেউ নেই। সরকার প্রতিবছর কোটি কোটি টাকা বেড়ি বাঁধের জন্য বরাদ্দ করলেও তা চলে যায় রাঘব বোয়ালদের পেটে। পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃক কোটি কোটি টাকা বরাদ্দ হলেও সামান্য টাকা দিয়ে বেড়ি বাঁধ সংস্কারের নাম দিয়ে তার সিংহভাগ টাকাই নেতা-কর্মীরা ভাগ বাটোয়ারা করে নেন। স্থায়ী ও টেকসই বেড়ি বাঁধ না থাকায় প্রতিনিয়ত হাজার হাজার বাড়ী-ঘর, মানুষ, স্কুল, মাদ্রাসা, দোকান-পাঠ সব জোয়ার আসলেই তলিয়ে যায়। লোনা পানির জোয়ারে জমিতে কোন ফসলই ফলানো যায়না। এলাকার মানুষ প্রতিনিয়ত এই বিপর্যয়ে থাকতে থাকতে এটাকে নিয়তি হিসেবেই ধরে নিয়েছে। জোয়ারের পানিতে ভাসা এসব এলাকা সরেজমিনে না দেখলে বিপর্যয়ের ধারণা পাওয়া সত্যিই দুষ্কর। স্থানীয় জনপ্রতিনিধিগণের উচিত মানুষের কষ্ট লাঘবে এগিয়ে আসা ও স্থায়ী সমাধানের পথ বের করা। নির্বাচনের সময় দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের চেষ্টা থাকলে আজ রায়পুর ইউনিয়ন জোয়ারের পানিতে ভাসতনা।

গত ৩১ আগস্ট’২০ সোমবার দুপুরে রায়পুর ইউনিয়নে ত্রাণ বিতরণ পূর্বক ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ রায়পুর ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান প্রার্থী এইচ এম নাছির উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক স ম শহিদুল হক ফারুকী উপরোক্ত আলোচনা করেন।

ত্রাণ বিতরণ ও সংক্ষিপ্ত আলোচনায় প্রধান বক্তা ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ এর সভাপতি এম এম নাঈম উদ্দিন বলেন- প্রতি বছর জোয়ার-ভাটার তোড়ে এলাকার শিক্ষা ব্যবস্থা অত্যন্ত নাজুক পরিস্থিতিতে আছে। ছাত্র-ছাত্রীরা প্রতিনিয়ত শিক্ষার সুষ্ঠু পরিবেশ থেকে বঞ্চিত হচ্ছে। রায়পুর ইউনিয়নের দুইটি উচ্চ বিদ্যালয়, একটি ফাজিল মাদ্রাসা, তিনটি দাখিল মাদ্রাসা, কয়েকটি প্রাথমিক বিদ্যালয়, অসংখ্য ফোরকানিয়া মাদ্রাসা সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রায়ই জোয়ারের পানিতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে থাকে। এ অবস্থার আশু সমাধান হওয়া জরুরী। শিক্ষা প্রতিষ্ঠানের সাথে ছাত্রছাত্রীদের নিয়মিত সংযোগ না থাকার কারণে এলাকার ছাত্র-ছাত্রীরা প্রতিনিয়ত শিক্ষা-দীক্ষায় পিছিয়ে পড়ছে। শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষার্থীদের বাঁচানোর জন্য হলেও স্থায়ী বেড়িবাঁধের জোর দাবী জানাচ্ছি।

অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ আনোয়ারা উপজেলার যুগ্ন-সাধারণ সম্পাদক-মাওলানা ইদ্রিস আলকাদেরী, এম আব্দুল ওয়াহেদ শাহ্, রায়পুর ইউনিয়ন এর বাণিজ্য বিষয়ক সম্পাদক, এম আলী নুর, হাফেজ আব্দুল মোতালেব মোফাচ্ছল। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী ছাত্রসেনা আনোয়ার উপজেলা সভাপতি- এম মাসরূর রহমান, সহ-সভাপতি- এইচ এম শহিদুল হক ও সাধারণ সম্পাদক- মোহাম্মদ আব্দুল্লাহ আল নোমান।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র ব্যানারে চেয়ার প্রতীকে নির্বাচন করে মানুষের সুখে দুখে পাশে থাকার প্রতিশ্রুতি দেয়া প্রার্থী এইচ এম নাছির উদ্দীন’র পক্ষে আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরা ও দক্ষিণ গহিরার ৮ ও ৯নং ওয়ার্ডে বন্যা দূর্গত অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
ত্রাণ সামগ্রী বিতরণে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন-ইসলামী ছাত্রসেনা রায়পুর ইউনিয়ন সভাপতি মাহবুবুর রহমান,সাধারন সম্পাদক, ইমরান হোসেন মুনিরি,সাংগঠনিক সম্পাদক- মিনহাজ উদ্দীন, ছাত্রনেতা মো: রফিকুল ইসলাম, হাফেজ নাঈম উদ্দিন প্রমূখ।

Comments

comments

Related Post