খবরের বিস্তারিত...

FB_IMG_1598172084571

সিলেট বিভাগে বন্যা দূর্গত অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ

আগস্ট 23, 2020 সাংগঠনিক খবর

সামর্থ্যবানরা দরিদ্রদের প্রতি একটু সহানুভূতিশীল হলে দেশ অনেকদূর এগিয়ে যাবে- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ।

হবিগঞ্জের প্রত্যন্ত গ্রামে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর উদ্যোগে ত্রাণ বিতরণোত্তর সংক্ষিপ্ত আলোচনায় নেতৃবৃন্দ বলেন- সামর্থ্যবান স্বচ্ছল ও ধনী ব্যক্তিরা এগিয়ে আসলে বানভাসি মানুষের মনে আর দুঃখ থাকেনা। সামান্য উপহারসামগ্রী দিয়েই দুঃখীজনের মুখে হাসি ফোটানো যায়।

সিলেট বিভাগের ২য় দিন ত্রাণ বিতরণ পূর্বক ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জনাব কুতুবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান জনাব কাজী মৌলানা জসিম উদদীন বলেন- প্রাকৃতিক দূর্যোগ, বন্যা, মহামারী এসব আমাদের নিত্যসঙ্গী। স্বচ্ছল মানুষরা যদি অসহায় দরিদ্রদের পাশে দাঁড়ায় তা’হলে যাবতীয় দূর্ভোগ অনায়াসেই কেটে যায়। একটু সহানুভূতিশীল হলে আমাদের সমাজ ও রাষ্ট্র বহুদূর এগিয়ে যাবে। শুধু সরকার একা করবেন তা নয়, ব্যক্তি হিসেবেও আমরা অসহায়দের পাশে দাঁড়াতে পারি।

গত ১৭ আগষ্ট’২০ সোমবার সকাল ১১.০০ টা থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার বানিয়াচং গ্রাম ও থানা, ইকরাম, বলাকিপুর, আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রাম সহ বিভিন্ন গ্রামে বন্যা দূর্গত অসহায় দরিদ্রদের মাঝে দিনব্যাপী ত্রাণ বিতরণ করা হয়।

বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে ত্রাণ বিতরণ কাজে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদ এর যুগ্ম মহাসচিব জনাব স.ম. হামেদ হোসাইন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জনাব আব্দুল করিম তারেক, সহ-দপ্তর সম্পাদক এম নাঈম উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক- জনাব মাওলানা রফিকুল ইসলাম জাফরী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ হবিগঞ্জ জেলা সহ-সভাপতি সাংবাদিক এম. এ. ওয়াহেদ, সাধারণ সম্পাদক- মাওলানা মুফতি বদরুর রেজা সেলিম, অর্থ সম্পাদক মোহাম্মদ কুতুব উদ্দিন, সহ অর্থ সম্পাদক -প্রফেসর মোহাম্মদ আলী, প্রচার সম্পাদক- ডাঃ নুহু মিয়া সহ প্রমূখ ।

প্রায় সাত শতাধিক পরিবারের ত্রাণ সামগ্রীর মধ্যে হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা ও গ্রামে দ্বিতীয় পর্যায়ে দিনব্যাপী ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

Comments

comments

Related Post