খবরের বিস্তারিত...

FB_IMG_1595094833186

ইসলামিক ফ্রন্ট কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক আ মা ম মুবিন এর স্মরণ সভা সম্পন্ন

জুলাই 18, 2020 সাংগঠনিক খবর

অধ্যাপক আ মা ম মুবিন ছিলেন একটি সুস্থ সমাজ প্রতিষ্ঠার মহান পথিকৃৎ –– অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর।

 

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন-অধ্যাপক আ মা ম মুবিন ছিলেন- মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষীয় শক্তি ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় নেতা। ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে তাঁর সোচ্চার ভূমিকা কোনভাবেই বিস্মৃত হবার নয়। স্বাধীনতা বিরোধী ও ইসলাম বিকূতকারী অপশক্তির যে কোনপ্রকার অবাঞ্চিত আস্ফালন এর বিরুদ্ধে তিনি ছিলেন সর্বদা আপোষহীন। ইসলামের মুলধারা সুন্নীয়তের একজন ত্যাগী ও নিবেদিতপ্রাণ সেবক হিসেবে তিনি জাতীয় জীবনে একটি সুস্থ সমাজ প্রতিষ্ঠায় আমূত্যু পথিকৃৎ এর ভূমিকা পালন করেন।। যিনি ছাত্রজীবন থেকেই ইসলামী ছাত্রসেনার সাথে সম্পৃক্ত থেকে গণ মানুষের কল্যাণে বহুমাত্রিক কাজ আঞ্জাম দিয়ে গেছেন। ১৯৯১ সালে অনুষ্ঠিত চাকসু নির্বাচনে তিনি ইসলামী ছাত্রসেনা প্রদত্ত একক প্যানেলে ভিপি পদে প্রতিদ্বন্ধিতা করেন।

এম সোলায়মান ফরিদ বলেছেন-অধ্যাপক আ মা ম মুবিন ছিলেন একজন সত্যিকারের মানবপ্রেমী মানুষ। যিনি জীবদ্দশায় সুন্নীয়তের রাজনীতি ছাড়াও বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের সাথে জড়িত থেকে বিবিধ কল্যাণধর্মী কাজ করে গেছেন।

অধ্যক্ষ আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খান বলেছেন- অধ্যাপক আ মা ম মুবিন ছিলেন মানুষ গড়ার কারিগর। যিনি আমৃত্যু শিক্ষকতা পেশায় নিয়োজিত থেকে জাতীয় জীবনে শিক্ষার দ্যুতি ছড়িয়ে গেছেন। মৃত্যু অবধি বাওয়া স্কুল এণ্ড কলেজের অধ্যাপক হিসেবে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে গেছেন। তাঁর অসংখ্য ছাত্র-ছাত্রী রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় অবদান রেখে চলেছেন।

আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শুক্কুর বলেছেন-অধ্যাপক আ মা ম মুবিন ছিলেন সদা হাস্যোজ্জল, মিষ্টভাষী , সদালাপী এবং আপাদমস্তক শিষ্টাচারাবৃত একজন সাদা মনের মানুষ। তাঁর ইন্তেকালে জাতীয় জীবনে অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করে তিনি বলেন,- মরহুম অধ্যাপক আ মা ম মুবিন এর মত গুণীজনের পদাংক অনুসরণ করা হলে জাতীয় জীবনে একটি সুস্থ,সুন্দর, স্থিতিশীল ও নিরুপদ্রব সমাজ বিনির্মাণ অধিকতর সম্ভব।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর এর উদ্যোগে অদ্য ১৮ জুলাই ২০২০ ইং শনিবার বিকেল ৪টায় দামপাড়া ইমাম ম্যানসনস্থ কার্যালয়ে সদ্য প্রয়াত অধ্যাপক আ মা ম মুবিন এর স্মরণে আয়োজিত সভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শুক্কুর এর সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আল্লামা আলহাজ্ব কাজী জসিম উদ্দীন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব এম সোলায়মান ফরিদ, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খান। চট্টগ্রাম নগর ইসলামিক ফ্রন্টের সাধারণ সম্পাদক এম মহিউল আলম চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠিত স্মরণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব স ম হামেদ হোসাইন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব আলহাজ্ব এস এম সিরাজ উদ্দীন তৈয়বী, স ম শহিদুল হক ফারুকী,হাফেজ আবু তাহের, আলহাজ্ব এম ওয়াহেদ মুরাদ,আলহাজ্ব এ এম মঈনউদ্দিন চৌধুরী হালিম,ডাঃ হাসমত আলী তাহেরী, আলহাজ্ব মাসুদ করিম চৌধুরী, দিদারুল আলম,কাজী সোলতান আহমদ, মোহাম্মদ মুনির উদ্দীন, ইমরান আলী ও মোহাম্মদ রুবেল প্রমূখ।

Comments

comments

Related Post