খবরের বিস্তারিত...

FB_IMG_1594126613759

শেরে মিল্লাত মুফতি ওবাইদুল হক নঈমী (রঃ) এর স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

জুলাই 07, 2020 সাংগঠনিক খবর

শেরে মিল্লাত আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী (রঃ) এর ইন্তিকালে অনুষ্ঠিত শোক সভা ও দোয়া মাহফিলে –– অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন  জুবাইর।

আল্লামা নঈমী (রহ.)এর কর্মযজ্ঞের মাধ্যমে অনন্তকাল ব্যাপী বেঁচে থাকবেন, কখনও কালগর্ভে হারিয়ে যাবেন না।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন- শেরে মিল্লাত আল্লামা নঈমী ছাহেব কেবলা (রঃ) ছিলেন দক্ষিণ এশিয়ার মধ্যে একজন উঁচু মাপের আলেমেদ্বীন । যিনি আমৃত্যু পবিত্র কোরআন হাদিসের নিরবচ্ছিন্ন খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। তিনি ছিলেন ইসলামী শরিয়ার একজন বিদগ্ধ পন্ডিত ব্যক্তিত্ব এবং অসংখ্য আলেম তৈরীর কারিগর। যিনি জীবদ্দশায় ইসলামী শরিয়ার বিবিধ জটিল-কঠিন সমস্যার সমাধান দিয়ে গেছেন। তিনি ইন্তিকাল অবধি ইসলামের মুলধারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের একজন নকীব হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। এছাড়াও তিনি ছিলেন সিলসিলায়ে আলীয়া কাদেরীয়ার অন্যতম মহান সেবক। তরিকত চর্চা, সম্প্রসারণ ও বিস্তৃতিতে তাঁর অনন্যসাধারণ অবদান সত্যিই অনস্বীকার্য।

অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন বলেছেন-জাতীয় জীবনে বিদ্যমান নানাবিধ অনিয়ম-অসঙ্গতির বিরুদ্ধে তাঁর সোচ্চার ভূমিকা প্রজন্ম পরম্পরায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে নিঃসন্দেহে। তাঁর ইন্তেকালে জাতীয় জীবনে অপূরণীয় ক্ষতি হয়েছে।

অধ্যক্ষ আল­ামা কাজী আনোয়ারুল ইসলাম খান বলেছেন-আল­ামা নঈমী (রঃ) তাঁর কর্মযজ্ঞের মাধ্যমে অনন্তকালব্যাপী বেঁচে থাকবেন। তিনি কখনও কালগর্ভে হারিয়ে যাবেন না বরং আজীবন স্মরণীয়-বরণীয় হয়ে থাকবেন।

আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শুক্কুর বলেছেন- আল্লামা নঈমী ছাহেব কেবলা (রঃ) এর মত গুণীজনের পদাংক অনুসরণ করা হলে জাতীয় জীবনে একটি সুস্থ,সুন্দর, স্থিতিশীল ও নিরুপদ্রব মানবিক মূল্যবোধের সমাজ বিনির্মাণ অধিকতর সম্ভব।

অদ্য ৭ জুলাই ২০২০ ইং বিকেল ২ টায় আগ্রাবাদস্থ’ আল মাবরুর কার্যালয়ে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম জেলার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত শোকসভা ও দোয়া মাহফিলে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শুক্কুরের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আল­ামা এস এম ফরিদ উদ্দিন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আল­ামা কাজী আনোয়ারুল ইসলাম খান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি স ম হামেদ হোসাইন, চট্টগ্রাম মহানগর সহ সভাপতি অধ্যক্ষ এম ইব্রাহীম আখতারী, সাধারণ সম্পাদক এম মহিউল আলম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা ইসলামিক ফ্রন্ট এর সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম নিজামী, চট্টগ্রাম মহানগর সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এ এম মঈন উদ্দীন চৌধুরী হালিম, মাওলানা মমতাজ উদ্দীন হোসানী, হাফেজ মুহাম্মদ হেলাল উদ্দীন, মুহাম্মদ শহিদুল­াহ, আহমদ হোসাইন রেজভী, কাজী মুহাম্মদ আহসানুল আলম, মাওলানা মঈন উদ্দীন নুরানী ও আবদুল্লাহ আল নোমাম প্রমুখ।

Comments

comments

Related Post